Sunday, August 28, 2016

যে খাবারে যৌন উত্তেজনা বাড়ায়

সুস্থ দেহ, সুন্দর মন, আর সেটা পাবার আকাঙ্খামানুষের চিরত্মন। আজীবন তারুণ্য ধরে রাখতে এবং যৌবনের রাঙিন দিন অতিবাহিত করতে কার না ইচ্ছে করে। সেই ইচ্ছে পূরণের জন্য নিয়মিত পুষ্টিকর ভেজালমুক্ত খাবার খাওয়ার কোনো বিকল্প নেই। আর যদি চোখ কান খোলা রেখে বিশেষ খাবার খেতে পারেন তবে তো সোনায় সোহাগা।
সম্প্রতি ‘টাইম ম্যাগাজিন’ সেরকম পাঁচটি বিশেষ গরুত্বপূর্ণ খাবারের কথা উল্লেখ করেছে যা যৌন উত্তেজনা বাড়ায়..
১. অ্যাভোকাডো
এটি একটি বিশেষ ধরনের ফল। যা দেখতে অণ্ডকোষের মতো। অ্যাভোকাডো নামের এই ফলটিতে আছে পরিমিত মাত্রায় চর্বি। যা আপনার হৃদপিণ্ড ও ধমনিকে সবল রাখে। দেহের প্রয়োজন মাফিক সঠিকভাবেরক্ত প্রবাহ ঘটিয়ে হৃদস্পন্দন সক্রিয় রাখে। যেটি যৌনমিলনের জন্য অত্যন্ত প্রয়োজনীয়।
২.বাদাম
একথা সবাই অবশ্যই বিশ্বাস করবেন যে ‘বাদাম’ একটি জনপ্রিয় খাবার। কিন্তু তার উপকারিতা অনেকেই জানেন না। এই খাবার মানুষের কর্মস্পৃহা বৃদ্ধি করে। বাদামে পুষ্টির ঘনত্ব এবং খনিজ পদার্থ, ভিটামিন-ই, জিঙ্ক ইত্যাদি যৌন স্বাস্থ্য এবং প্রজনন ক্ষমতা বৃদ্ধিতে গরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাদামের বিদ্যমান উপাদান জিঙ্ক প্রসঙ্গে ড. বারম্যান বলেন, ‘জিঙ্ক কামশক্তি ও যৌনআকাঙ্খা বাড়ায়।’
৩. স্ট্রবেরি:
স্ট্রবেরি খেতে খুব বেশি স্বুস্বাদু না হলেও দেখতে খুবই আকর্ষণীয় হয়। এর রং এবং আকৃতিটা কিছুটা লিচুর মতো। এটিফলিক এসিডের অন্যতম উৎস। গবেষণায় দেখা গেছে, ভিটামিন বি সমৃদ্ধ এই ফলটি নারীদের সন্তান জন্মদান বিপদমুক্ত করে। পরুষের প্রচুর পরিমাণে শুক্রাণু বৃদ্ধি করে নারীর প্রতি ব্যাপক যৌনাগ্রাসী করে তোলে।
৪. সামুদ্রিক মাছ:
সমুদ্রে নানা প্রজাতির মাছ পাওয়া যায়। বহুবিধ মাছের সমষ্টিকে এক কথায় সী ফুড বা সামুদ্রিক মাছ বলে। এই মাছ অত্যন্ত পিচ্ছিল এবং লবনাক্ত হয়। কামোদ্দীপক এই মাছে থাকে প্রচুর পরিমাণে জিঙ্কযা যৌনকামী মানুষের খাবারের পছন্দের তালিকায় থাকে। সুস্থ ও স্থায়ী যৌনকাম পরিচালনায় সামুদ্রিক মাছের জুড়ি মেলা ভার।
৫. আরগুলা
যুক্তরাষ্ট্রে অত্যন্ত জনপ্রিয় একটি খাবারের নাম আরগুলা । বিভিন্ন সবুজ সবজির সমন্বয়ে এই আরগুলা প্রস্তুত করা হয়। সালাদ বা সূপ বানিয়ে আরগুলা খাওয়ার রীতি বিভিন্ন দেশে প্রচলিত আছে। বহু আগে থেকেই এটি খনিজ সমৃদ্ধ ওষধি খাবার হিসেবেই বেশ পরিচিত। গবেষণায় প্রকাশ পেয়েছে, সবুজ শাক-সবজির সমন্বয়ে প্রস্তুতকৃত আরগুলা প্রাকৃতিক পরিবেশ দূষণ প্রতিরোধ করে দেহের মধ্যে তীব্র কাম উত্তেজনা বৃদ্ধি করে।

  • যে খাবারে যৌন উত্তেজনা বাড়ায়
  • বিয়ের প্রথম রাতে যেভাবে স্ত্রীকে চরম উত্তেজিত করবেন... ৫টি টিপ্স.
  • ছোট ব্রেস্ট যেভাবে বড় করবেন
  • দৈহিক মিলনের সময় বাড়ানোর কৌশল
  • যৌনাঙ্গাদির সংস্থান ও ক্রিয়া
  • সঙ্গীনির যৌন উত্তেজনা বৃদ্ধির গোপন উপায়
  • 5 Common Medications That Can Ruin Your Sex Life
  • Can a Penis Be Too Big for Your Vagina?
  • Do You Have This Masturbation Problem?
  • No comments:

    Post a Comment